বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

নারী কারাগার প্রস্তুত রাখার নির্দেশ দিলেন আইজি প্রিজন

নারী কারাগার প্রস্তুত রাখার নির্দেশ দিলেন আইজি প্রিজন

ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) নারী কারাগারটি দ্রুত প্রস্তুত করার নির্দেশনা দেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রি. জেনারেল এ এস এম আনিসুল হক। আকস্মিক পরিদর্শনে গিয়ে এ কথা বলেছেন তিনি। মূলত দুই বছর আগে উদ্বোধন হওয়া বন্দিবিহীন নারী কারাগার পরিদর্শন করেন আইজি প্রিজন।
বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে ঢাকা কেন্দ্রীয় নারী কারাগার (কেরানীগঞ্জ) পরিদর্শনে যান আইজি প্রিজন। খালি পড়ে থাকা নারী কারাগারটি দ্রুত ধুয়ে মুছে পরিষ্কার করে বন্দিদের রাখার উপযোগী করার ব্যবস্থা নিতে নির্দেশ দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ ও জেলার মাহবুবুল ইসলাম।
আইজি প্রিজনের নারী কারাগার পরিদর্শনের বিষয়টি নিশ্চিত করেন জেলার মাহাবুবুল ইসলাম। তিনি বলেন, নারী কারাগারটি গত দুই বছর আগে উদ্বোধন হলেও বন্দিদের রাখার নির্দেশনা ছিল না। দ্রুত সেটাকে পরিষ্কার করার জন্য নির্দেশনা দিয়েছেন আইজি প্রিজন স্যার। নির্দেশনা অনুযায়ী ধোয়া মোছার কাজ চলছে।
তিনি আরও বলেন, সেখানে ৩০০ নারী বন্দিকে রাখার ব্যবস্থা আছে। একটি ডে-কেয়ার সেন্টার, সাধারণ বন্দিদের ৬ তলা একটি ভবন ও সেল রয়েছে কারাগারটিতে।
একটি সূত্র জানায়, রাজনৈতিক কর্মসূচি ও মামলা-মোকদ্দমার কারণে বন্দিদের সংখ্যা বাড়ছে। এই কারণে খালি পড়ে থাকা নারী কারাগার পরিষ্কারের নির্দেশনা দেওয়া হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |